রমজানের পবিত্রতা রক্ষার দাবিতে শ্রীপুরে ইত্তেহাদুল মুসলিমিনের মিছিল

শ্রীপুর

মাহে রমজানের পবিত্রতা রক্ষার দাবিতে ঢাকা- ময়মনসিংহ মহাসড়কে গাজীপুরের শ্রীপুরে অনৈসলামিক কার্যকলাপ প্রতিরোধে ইত্তেহাদুল মোসলেমীন ইসলামিক সংগঠনের ব্যানারে মিছিল করা হয়েছে।

আজ ২৫ মে শুক্রবার বাদ জুমা ইত্তেহাদুল মুসলিমিনের সভাপতি মাওলানা রুহুল আমিনের সভাপতিত্বে হাফেজ আবু হানিফের নেত্রীত্বে মৃধা বাড়ি জামে মসজিদ এলাকা থেকে দিনের বেলায় খাবার হোটেল বন্ধ করো বন্ধ করো, নামাজ পড়ো নামাজ পড়ো দোকানপাট বন্ধ কর, সুদ-ঘুষ জুলুমবাজি বন্ধ করো বন্ধ করো, রমজানের পবিত্রতা রক্ষা করো রক্ষা করো। এই শ্লোগানে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি বের হয়ে ঢাকা- ময়মনসিংহ মহাসড়কে নয়নপুর বাজার হয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে শেষ করা হয়।

অনৈসলামিক কার্যকালাপ প্রতিরোধে ইত্তেহাদুল মুসলিমিনের সভাপতি মাওলানা রুহুল আমিনের সভাপতিত্বে, ছাত্রদলের সভাপতি নুরুজ্জামান জামিলের সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন হাফেজ মাওলানা নাসির উদ্দিন, ঈমাম ও খতিব শেখ বাড়ী জামে মসজিদ। তার বক্তব্যে বলেছেন, রমজান মাসকে সামনে রেখে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধিতে জনজীবন চরম দুর্বিষহ করে তুলেছে। এক শ্রেণির অসাধু ব্যবসায়ী রমজানকে সামনে রেখে একদিকে ইবাদত বন্দেগী করে অপরদিকে জিনিসপত্রের দাম বাড়িয়ে অতিরিক্ত মুনাফা আদায় করে। এমন ইবাদত আল্লাহর কাছে গ্রহণযোগ্য নয়। তাই মুল্য বৃদ্ধি খাদ্যে ভেজাল বন্ধ করতে হবে। দিনের বেলায় সকল খাবারের হোটেল বন্ধ রাখতে হবে। মাহে রমজানের সম্মানে সব ধরণের গর্হিত কাজ থেকে বিরত থাকতে ও রাখতে সরকারকে কার্যকরি উদ্যোগ নিতে হবে।

এসময় আরো বক্তব্য রাখেন মুফতি মাওলানা ইসহাক আল ফরিদী, মুফতি মাওলানা দেলোয়ার হোসেন, মুফতি মাওলানা কামরুজ্জামান, মাওলানা ইয়াকুব আরাফাত, মাওলানা তোফাজ্জল হোসেন, হাফেজ মাওলানা ফাইজুল ইসলাম, মাওলানা ইসমাইল হোসেন, হাজী ইয়াকুব আলী, (সাবেক সভাপতি আওয়ামীলীগ ৫নং ওয়ার্ড) হাজী নজরুল ইসলাম শেখ, আবুল কাশেম সাবেক সহ-সভাপতি শ্রীপুর থানা ছাত্রলীগ, হাফেজ মুফতি মাওলানা জাকারিয়া, নাজমুল মৃধা, শেখ আয়াতুল্লাহ খামেনি প্রমুখ।

বক্তারা রমজানের পবিত্রতা রক্ষারর্থে অশ্লীলতা ও দিনের বেলায় হোটেল রেস্তোরা বন্ধ রাখার আহ্বান জানান। বক্তব্য শেষে মুফতি মাওলানা দেলোয়ার হোসেনের মোনাজাতের মাধ্যমে আল্লাহপাকের কাছে ক্ষমা চেয়ে সমাবেশের সমাপ্তি হয়।

Leave a Reply