বিএনপির হাত পা বেঁধে নির্বাচনের আহ্বান জানাচ্ছে সরকার : মামুন মাহমুদ

রাজনীতি

আলোকিত শীতলক্ষ্যা ডটকম : সরকার বিএনপির সকল হাত পা বেঁধে নির্বাচন করার আহ্বান জানাচ্ছে বলে অভিযোগ করেছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ।

 

সোমবার (৯ জুলাই) সকাল ১১ টায় খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত অনশন কর্মসূচীতে তিনি এসব কথা বলেন। বিএনপি ও অঙ্গসংগঠন নারায়ণগঞ্জ জেলা’র ব্যানারে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের পেছনের সড়কে বৈরি আবহাওয়ার মধ্যেই অনশন কর্মসূচী পালিত হয়।

 

মামুন মাহমুদ বলেন, কোন গণতান্ত্রিক সরকারের পক্ষে একজন ৭৪ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রীকে কারারুদ্ধ করে রাখা সম্ভব নয়। একটি স্বৈরাচারী সরকার যা পারে একটি গণতান্ত্রিক সরকার তা পারে না। বিনা ভোটের নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসা এই সরকারের স্বৈরাচারী রুপ স্পষ্ট হয়ে উঠেছে।

 

তারা সংসদে তত্বাবধায়ক সরকারের বিধান বাতিল করেছে। একে সকল সরকারি প্রতিষ্ঠান, আদালত, প্রশাসনসহ সকল প্রতিষ্ঠান দখলের মধ্য দিয়ে তারা প্রতিষ্ঠানগুলো থেকে গণতন্ত্র কেড়ে নিয়েছে। এখন তারা আমাদের হাত পা বেধে নির্বাচন করতে করা আহ্বান জানাচ্ছে। সরকারের উদ্দেশ্যে বলতে চাই নেত্রীকে মুক্তি না দিলে এবং তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন না হলে সরকারের অধীনে বিএনপি কোন নির্বাচনে অংশ নেবে না।

 

জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামানের সভাপতিত্বে সহ সভাপতি এড. আজাদ বিশ্বাস, মনিরুল ইসলাম রবি, ব্যারিষ্টার পারভেজ, লুৎফর রহমান আব্দু, আব্দুল হাই রাজু, সহ সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সিকদার, যুবদল নেতা আশরাফুল হক রিপন, শহিদুর রহমান স্বপন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম, জেলা শ্রমিক দলের যুগ্ম আহ্বায়ক মন্টু মেম্বার, জেলা মহিলা দলের সভাপতি নুরুন্নাহার বেগম, সাধারণ সম্পাদক রহিমা শরীফ মায়া, জেলা ছাত্র দলের সভাপতি মশিউর রহমান রনি, সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম সজিব, যুগ্ম সাধারণ সম্পাদক মশিউর রহমান শান্তসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অনশন কর্মসূচীতে অংশ নেন।

 

তত্বাবধায়ত সরকারের অধীনে হওয়া অবাধ সুষ্ঠু নির্বাচনে বিএনপি অবশ্যই অংশ নেবে জানিয়ে তিনি বলেন, যতদিন খালেদা জিয়ার মুক্তি না হবে, তত্ববধায়ক সরকারের দাবি না মানা হবে ততদিন বিএনপি রাজপথ ছেড়ে যাবে না। রক্ত দিয়ে হলেও গণবিস্ফোরণ ঘটিয়ে সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে।

 

দলের ঘোষিত যে কোন কঠিন কর্মসূচী পালনে নারায়ণগঞ্জ বিএনপি প্রস্তুত বলে জানান তিনি। এসময় তিনি আগামী নির্বাচনে খালেদা জিয়াকে জেলার পাঁচটি আসন উপহার দেয়ার অভিপ্রায় ব্যক্ত করেন।

 

Leave a Reply