শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যাওয়া হলেও আমাদের অধিকার হরন করা হচ্ছে- কাজী মনির

রাজনীতি

 

আলোকিত শীতলক্ষ্যা ডটকম : নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা কাজী মনিরুজ্জামান বলেছেন- ১৯৭১ এ যে উদ্দেশ্য নিয়ে যুদ্ধ করেছিলাম আজ সে উদ্দেশ্য ব্যহত হচ্ছে। দেশে আজ গণতন্ত্র নেই। ৭৪ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে একটি অন্ধকার প্রকোষ্ঠে প্রায় চারমাস যাবৎ আটকে রাখা হয়েছে। আদালত তাকে মুক্তি দিতে চাইলেও বারবার সরকারের পক্ষ থেকে তাকে আটকে রাখা হয়েছে। এই অনশন কর্মসূচীর পরেও যদি সরকারের বোধদয় না হয় তবে এমন শান্তিপূর্ণ কর্মসূচী আর বেশিদিন চালানো সম্ভব হবে না। বেগম জিয়াকে মুক্ত করার জন্য যে ধরনের কর্মসূচীতে যেতে হয় সে ধরনের কর্মসূচীতে আমরা যেতে বাধ্য হবো । শান্তিপূর্ণ কর্মসূচীতে কাজ না হলে ভিন্ন কর্মসূচীতে যাবে বিএনপি।

 

সোমবার (৯ জুলাই) সকাল ১১ টায় খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত অনশন কর্মসূচীতে তিনি এসব কথা বলেন। বিএনপি ও অঙ্গসংগঠন নারায়ণগঞ্জ জেলা’র ব্যানারে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের পেছনের সড়কে বৈরি আবহাওয়ার মধ্যেই অনশন কর্মসূচী পালিত হয়।

 

কাজী মনির বলেন, গণতন্ত্রে বিশ্বাস করে শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যাওয়া হলেও বারবার আমাদের অধিকার হরন করা হচ্ছে। হামলা মামলা দিয়ে দমন পীড়ন করা হচ্ছে। এমনটা চলতে থাকলে আমাদের ঘুরে দাঁড়ানো ছাড়া আর কোন উপায় থাকবে না।

 

এই কর্মসূচীর মাধ্যমে দায়িত্ব পালন শুরু হলো মন্তব্য করে তিনি বলেন, আন্দোলন যে দিকেই যাক আমরা দেশ নেত্রীকে মুক্ত করে গণতন্ত্র প্রতিষ্ঠার নির্বাচন আদায়ে জনগণকে প্রস্তুত করতে চাই। আমরা জোর করে রাষ্ট্র ক্ষমতায় যেতে চাই না। জনগনের অধিকার প্রতিষ্ঠার জন্য জনগনের সমর্থন নিয়েই আমরা ক্ষমতায় যেতে চাই।

 

অনশন কর্মসূচীতে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ, সহ সভাপতি এড. আজাদ বিশ্বাস, মনিরুল ইসলাম রবি, ব্যারিষ্টার পারভেজ, লুৎফর রহমান আব্দু, আব্দুল হাই রাজু, সহ সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সিকদার, যুবদল নেতা আশরাফুল হক রিপন, শহিদুর রহমান স্বপন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম, জেলা শ্রমিক দলের যুগ্ম আহ্বায়ক মন্টু মেম্বার, জেলা মহিলা দলের সভাপতি নুরুন্নাহার বেগম, সাধারণ সম্পাদক রহিমা শরীফ মায়া, জেলা ছাত্র দলের সভাপতি মশিউর রহমান রনি, সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম সজিব, যুগ্ম সাধারণ সম্পাদক মশিউর রহমান শান্তসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অনশন কর্মসূচীতে অংশ নেন।

 

Leave a Reply